Monday, February 26, 2024
Home > শিক্ষা > কমার্স কলেজের সামনে রাস্তা অবরোধ, পরীক্ষা বর্জন

কমার্স কলেজের সামনে রাস্তা অবরোধ, পরীক্ষা বর্জন

এপিপি বাংলা : রাজধানীর মিরপুরে ঢাকা কমার্স কলেজের পরীক্ষার হলে অনিয়মের অভিযোগে পরীক্ষা বর্জন করে সড়ক অবরোধ করেছেন পরীক্ষার্থীরা।

শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে মিরপুর চিড়িয়াখানা রোড অবরোধ করে এ বিক্ষোভ করেন চাকরি প্রার্থী পরীক্ষার্থীরা।

জানা গেছে, শুক্রবার স্থানীয় সরকার প্রকোশলী (এলজিইডি) কমিউনিটি অর্গানেজেশন পদে নিয়োগ পরীক্ষা চলছিলো ঢাকা কমার্স কলেজে। পরীক্ষা চলাকালে কলেজের এক নম্বর বিল্ডিং এর ৫০৩ নম্বর রুমে একজন পরীক্ষার্থী মোবাইল নিয়ে হলে পরীক্ষা দিচ্ছিলো। বিষয়টি হলের দ্বায়িত্ব রত শিক্ষকে জানালে তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তাকে বেআইনি ভাবে পরীক্ষা দেয়ার সুযোগ করে দেয়।

এর প্রতিবাদে সাধারণ পরীক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে রাস্তা অবরোধ করে। এ সময় অভিযুক্ত শিক্ষককে বহিষ্কারের দাবিসহ কমার্স কলেজের এই সেন্টারে পরীক্ষা আজীবনের জন্য বাতিলের দাবি জানান পরীক্ষার্থীরা। আন্দোলন চলকালে পরীক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ উঠেছে কলেজ প্রশাসনের বিরুদ্ধে।

পরীক্ষার হলে অনৈতিক সুবিধা দেয়ার বিষয়ে জানতে ঢাকা কমার্স কলেজের অধ্যক্ষ ও হল সচিব আবু মাসুদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে তিনি সারা দেন নি। একপর্যায়ে মোবাইল বন্ধ করে দেন এই শিক্ষক।

পরীক্ষা বর্জন করে রাস্তা অবরোধের বিষয়ে জানতে চাইলে মিরপুর বিভাগের মিরপুর জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাসান মুহতারিন বলেন, পরীক্ষার হলে ছোট একটা বিষয় নিয়ে রাস্তায় নেমে ছিলো। পরে তাদের বুঝিয়ে তুলে দেয়া হয়েছে।

হামলার ঘটনার বিষয়ে এডিসি বলেন, এমন কোনো ঘটনা ঘটেনি। উল্টো পরীক্ষার্থীরা কলেজের নিরাপত্তাকর্মী মারধর করেছে। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *